5 সেরা রিয়েল এস্টেট ব্যবসায়িক আইডিয়া

লোকদের প্রতিটি একক সম্পত্তি দেখার জন্য সময় নেই, তাই তারা অনলাইন প্ল্যাটফর্ম পছন্দ করে।

রিয়েল এস্টেট এমন এক অন্যতম প্রতিশ্রুতিবদ্ধ ব্যবসায়িক ক্ষেত্র যা ভাবতে পারে। আমরা এমনকি বলতে পারি যে রিয়েল এস্টেট বিশ্বের অর্থনীতিতে সর্বাধিক অবদান রাখে। আজকের জঘন্য প্রতিযোগিতামূলক বিশ্বে সম্ভাব্য রিয়েল এস্টেট ব্যবসায়িক ধারণাগুলির কোনও ঘাটতি নেই। বিশেষত প্রযুক্তির অগ্রগতির পরে রিয়েল এস্টেট প্রচুর ব্যবসায়ের সুযোগ নিয়ে আসে।

শীর্ষ রিয়েল এস্টেট ব্যবসায়িক ধারণা

1. অনলাইন নিলাম

অনলাইন নিলাম এমনকি একটি লাভজনক রিয়েল এস্টেট ব্যবসায়ের পরিকল্পনা অনুসরণ করা। অনলাইন নিলাম সম্পত্তিগুলির জন্য একটি ভাল চুক্তি করার জন্য সর্বদা কার্যকর উপায় ছিল। একটি অনলাইন নিলামের আরও ভাল ধারণার জন্য আপনি যে কয়েকটি ওয়েবসাইট ঘুরে দেখতে পারেন সেগুলি হ'ল ফোরক্লোজার ডটকম, নিলাম ডটকম, নিলামফক্স, রিয়েলটিবিড ডটকম, ইত্যাদি 

অনলাইন নিলাম কীভাবে কাজ করে?

অনলাইন নিলামের কাজ যেমন ব্যবহারকারীরা আপনার প্ল্যাটফর্মে সম্পত্তি কিনে বা বিক্রয় করতে নিবন্ধভুক্ত করবেন তেমনই হয়। প্রক্রিয়া সাধারণ ক্রয়-বিক্রয় সম্পত্তিগুলির চেয়ে বেশ আলাদা। এখানে একটি অনলাইন নিলামের তিনটি গুরুত্বপূর্ণ অংশ রয়েছে,

একটি অনলাইন নিলামে বিক্রেতারা সম্পত্তি মালিক, রিয়েল এস্টেট এজেন্ট, বিনিয়োগকারী, সম্পদ পরিচালকরা আরইও বিক্রি করার অভিযোগে আরো অনেক কিছু হতে পারে। অনলাইন নিলামের বেশিরভাগই রিয়েল এস্টেট বিশেষজ্ঞদের লাইসেন্সপ্রাপ্তদের অনুমতি দেয়।


এই জাতীয় নিলামের জন্য ক্রেতারা এমন ব্যক্তি হতে পারেন যারা নিজের জন্য সস্তা বাড়ি খুঁজছেন, ক্রেতাদের পক্ষে দালাল বা রিয়েল এস্টেট বিনিয়োগকারী যারা এই জাতীয় সম্পত্তি কিনতে আগ্রহী।
অনলাইন নিলাম প্ল্যাটফর্মের মালিক, যিনি নিলামের সম্পূর্ণ প্রক্রিয়া পরিচালনা করবেন।

রিয়েল এস্টেটের জন্য অনলাইন নিলামের প্রকারগুলি
প্রদত্ত নীচে অনলাইনে সংঘটিত রিয়েল এস্টেট নিলামের কয়েকটি ধরণের দেওয়া আছে।

পূর্বাভাস সম্পত্তি: এই সম্পত্তিগুলি loanণের ভারসাম্য পুনরুদ্ধারের জন্য বিক্রি করতে বাধ্য হয়। কোনও আইনি প্রক্রিয়া এড়ানোর জন্য, এই জাতীয় সম্পত্তি loanণের বিকল্প হিসাবে বিক্রি করা হয়।

সংক্ষিপ্ত বিক্রয় সম্পত্তি: সম্পত্তি propertiesণদানকারীকে payণ পরিশোধ করার জন্য, সম্ভবত বাড়ির মালিক দ্বারা বিক্রয় করা হয়। এই ধরনের নিলাম ণদানকারীর পাশাপাশি orণগ্রহী উভয়কে উপকার করে কারণ তারা পূর্বাভাসের পরিস্থিতি এড়াতে পারে।

উল্টানো সম্পত্তি: এই জাতীয় সম্পত্তি রিয়েল এস্টেট বিনিয়োগকারীদের মালিকানাধীন যারা পরে এটি অনলাইন বিক্রয়ের জন্য প্রস্তুত করে। উল্লিখিত বৈশিষ্ট্যগুলি প্রথমবারের মতো বাড়ির ক্রেতাদের মধ্যে বিখ্যাত।

খুচরা সম্পত্তি: এখানে আচ্ছাদিত সম্পত্তি শপিং সেন্টার, স্টোর, পরিষেবা ব্যবসা এবং আরও অনেক কিছুর জন্য। এই ধরণের সম্পত্তি বেশিরভাগ ব্যবসায়ের মালিক বা বিনিয়োগকারীদের তাদের ব্যবসা বা পোর্টফোলিও প্রসারণের অপেক্ষায় থাকে।

2. অনলাইন সম্পত্তি তালিকা


সম্পত্তি তালিকাটি একটি চিরসবুজ রিয়েল এস্টেট ব্যবসায়ের ধারণা যা সঠিক উপায়ে কৌশলযুক্ত হলে ব্যর্থতা কখনই পর্যবেক্ষণ করে না। 90% এরও বেশি ক্রেতা প্রথমে সম্পত্তিগুলির অনলাইন তালিকার মাধ্যমে যান। অনলাইন অনুসন্ধান অনুসন্ধান বৃদ্ধির অন্যতম কারণ হ'ল COVID 19 এর প্রভাব। ভাইরাসটি লোককে অনিশ্চিত থাকতে অনলাইনে পরিষেবা ব্যবহার করতে বাধ্য করেছে। এটি স্পষ্টভাবে অনলাইন সম্পত্তি তালিকার জনপ্রিয়তা দেখায়। সম্পত্তি তালিকার জন্য কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট হ'ল জিলো, ট্রুলিয়া, রেডফিন এবং আরও অনেক কিছু।

কিভাবে অনলাইন সম্পত্তি তালিকা কাজ করে?


অনলাইন সম্পত্তি তালিকার জন্য রিয়েল এস্টেট ব্যবসায়ের মডেল নীচে প্রদত্ত পয়েন্টগুলির ভিত্তিতে কাজ করে।

তালিকাবদ্ধ বৈশিষ্ট্য যা কেবল বিক্রির জন্য
ভাড়ার পাশাপাশি বিক্রয়ের জন্য সম্পত্তি তালিকাভুক্ত করা
কেবলমাত্র ভাড়া দেওয়ার জন্য সম্পত্তি।
আপনি একটি সম্পত্তি তালিকা প্ল্যাটফর্ম বিকাশ করতে পারেন, যেখানে সম্পত্তি মালিকরা নিবন্ধভুক্ত করবেন এবং প্রয়োজনীয় বিশদ সহ সম্পত্তিগুলি তালিকাভুক্ত করবেন। ক্রেতারা বা ভাড়াটেরা তাদের প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে সম্পত্তিগুলির মধ্য দিয়ে যাবেন। আরও, তারা চুক্তি করার জন্য সম্পত্তি মালিকদের সাথে সংযুক্ত হন।

প্রতিটি চুক্তিতে প্ল্যাটফর্মের মালিকরা সম্পত্তি মালিকদের কাছ থেকে স্থির কমিশন ফি নেন। অনলাইন সম্পত্তি তালিকা প্ল্যাটফর্মগুলি এইভাবে কাজ করে।

3. অনলাইন ভাড়া ব্যবসা


ভাড়া ব্যবসায় একটি ক্রমবর্ধমান ব্যবসা। লোকেরা এক জায়গা থেকে অন্য জায়গায় চলে যেতে থাকে, যার ফলস্বরূপ, ভাড়াগুলি ভাড়া দেওয়ার প্রয়োজন তৈরি করে। আরও প্রচেষ্টা না করেই আপনি এই রিয়েল এস্টেট ব্যবসায়িক ধারণা দিয়ে শুরু করতে পারেন।

আপনি আপনার অনলাইন ভাড়া ব্যবসায়ের জন্য একটি ব্রোকারেজ ব্যবসায়িক মডেল তৈরি করতে পারেন। এখানে আপনার দুটি বিকল্প রয়েছে, হয় আপনি নিজের সম্পত্তি ভাড়া নেওয়া শুরু করতে পারেন বা একটি অনলাইন মার্কেটপ্লেস তৈরি করতে পারেন যেখানে সম্পত্তি মালিকরা তাদের সম্পত্তি ভাড়া দেওয়ার জন্য নিবন্ধন করতে পারেন।

রিয়েল এস্টেটের জন্য অনলাইন ভাড়া ব্যবসায় একটি বিশাল সুবিধা নিয়ে আসে। এটি প্রচুর প্রক্রিয়া স্বাচ্ছন্দ্য করতে পারে যা traditionalতিহ্যগত ভাড়া দেওয়ার ক্ষেত্রে এক ক্লান্তিকর কাজ হয়ে ওঠে। ভাড়াটেরা অনলাইনে ভাড়া প্রদান করতে পারে, যদি তারা কোনও প্রশ্নের মুখোমুখি হয় তবে এটি অনলাইনে ভাগ করা যায় এবং আরও অনেক কিছু। সম্পত্তিটি ভাড়া দিতে ইচ্ছুক এমন বিশাল সংখ্যক সম্পত্তি মালিকদের সাথে আপনি সংযোগ করতে পারেন। একটি মার্কেটপ্লেস প্ল্যাটফর্মের সাহায্যে, সম্পত্তি মালিকরা স্পেস তালিকা করতে এবং প্রতিটি বুকিংয়ে, আপনি তাদের কাছ থেকে একটি ফ্ল্যাট কমিশন চার্জ করতে পারেন।

এটি লাভজনক রিয়েল এস্টেট ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি যা আপনাকে বিপুল পরিমাণ অর্থ উপার্জনে সহায়তা করতে পারে। যদি আপনি কোনও রিয়েল এস্টেট ব্যবসায়ের মডেল সন্ধান করছেন যা কম পরিশ্রমে আসে, তবে একটি অনলাইন ভাড়া ব্যবসায় একটি আদর্শ পছন্দ হতে পারে।

4. সম্পত্তি পরিচালনা


রিয়েল এস্টেটে সম্পত্তি পরিচালনার অর্থ জমিদার, ভাড়াটে, ঠিকাদার এবং আরও অনেক কিছুর সাথে পেশাদার সম্পর্ক বজায় রাখা। এই রিয়েল এস্টেট ব্যবসায়ের ধারণা তাদের জন্য যারা সম্পত্তি এবং লোকজনকে একসাথে পরিচালনা করবেন জানেন 

সম্পত্তি পরিচালনা রিয়েল এস্টেট ব্যবসায় তার নিজস্ব ঝুঁকি এবং চ্যালেঞ্জ নিয়ে আসে। তবে, ঝুঁকিগুলির সাথে, প্রক্রিয়াটি সঠিক পদ্ধতিতে চললে সুবিধাও রয়েছে।

রিয়েল এস্টেটে সম্পত্তি পরিচালনা কীভাবে কাজ করে?


সমস্ত সম্পত্তি ব্যবস্থাপনা সংস্থাগুলিকে অনুসরণ করা উচিত প্রথম এবং সর্বাগ্রে বিষয়টি ব্যবসায়ের জন্য একটি আইনী কাঠামো বিকাশ করা। আমরা সবাই সচেতন যে রিয়েল এস্টেট ব্যবসায় আরও আইনী প্রক্রিয়া নিয়ে আসে। সম্পত্তি পরিচালন নীচে উল্লিখিত তিনটি গুরুত্বপূর্ণ বিষয়ের সাহায্য নিয়ে কাজ করে।

একজন রিয়েল এস্টেট আইনজীবী: সম্পত্তি ব্যবস্থাপনার একজন আইনজীবী বর্তমান এবং ভবিষ্যতের কোনও সমস্যা এড়াতে সমস্ত নথি যাচাই করবেন। রিয়েল এস্টেট আইনজীবীর কাগজপত্র নিশ্চিত করে যে সম্পত্তি পরিচালনা সংস্থা জালিয়াতির ঝুঁকি থেকে মুক্ত।

ঠিকাদার: একটি সম্পত্তি পরিচালনা সংস্থার তাত্ক্ষণিক রক্ষণাবেক্ষণ ও মেরামতের জন্য কিছু ঠিকাদারের প্রয়োজন। উদাহরণস্বরূপ, সেখানে জরুরি প্রয়োজনে প্লাস্টিক, বৈদ্যুতিনবিদ, হোম ইন্সপেক্টর, পুল এবং ছাদ পরিষেবা, ল্যান্ডস্কেপস, পেইন্টার এবং আরও অনেক কিছুর প্রয়োজন হতে পারে।

অ্যাকাউন্টেন্ট: প্রপার্টি ম্যানেজমেন্ট সংস্থাকে একদিনে প্রচুর লেনদেনের মোকাবেলা করতে হবে। অতএব, রিয়েল এস্টেট ব্যবসায় গণনা পরিচালনা করতে পারে এমন একজন অ্যাকাউন্ট্যান্ট গুরুত্বপূর্ণ। হিসাবরক্ষক সংস্থাটির পর্যালোচনা পরিচালনা করে, রেকর্ড রাখে, ব্যবসায়ের পরামর্শ দেয় ইত্যাদি .

কাজটি সহজ করার জন্য একটি অনলাইন সম্পত্তি পরিচালনা প্ল্যাটফর্ম তৈরি করুন যার মাধ্যমে আপনি সমস্ত প্রয়োজনীয় কাজ পরিচালনা করতে পারেন। প্ল্যাটফর্ম এমনকি আপনার ব্যবসায়ের ডেটা প্রচলিত জিনিসের তুলনায় আরও সুরক্ষিত রাখে। রিয়েল এস্টেট সফটওয়্যার ডেভলপমেন্ট সংস্থাগুলি রয়েছে, যারা আপনার প্রয়োজনীয়তা অনুসারে সহজেই সম্পত্তি পরিচালনার প্ল্যাটফর্ম তৈরি করতে পারে।

5. এআর / ভিআর প্রযুক্তি

এই প্রযুক্তিগুলি বিভিন্ন সম্পত্তি দেখার জন্য ব্যয় করা সময় এবং অর্থ সাশ্রয় করতে সহায়তা করে। এআর / ভিআর ব্যবহারকারীদের যে কোনও জায়গা এবং যে কোনও সময় থেকে ভার্চুয়াল বৈশিষ্ট্যগুলিতে যেতে দেয়। রিয়েল এস্টেট এজেন্সিগুলি যারা এই প্রযুক্তিগুলি ব্যবহার করছে তারা জানিয়েছে যে তারা traditionalতিহ্যগত সম্পত্তি প্রদর্শনের তুলনায় শীঘ্রই একটি চুক্তি বন্ধ করতে সক্ষম।

এআর / ভিআর প্রযুক্তির সেরা অংশটি সম্পত্তি প্রদর্শনের জন্য কোনও সম্পত্তি স্টেজিং (সম্পত্তি অভ্যন্তরীণ) করার দরকার নেই। এআর / ভিআর এমনকি কোনও সম্পত্তির অভ্যন্তরীণ উপাদানগুলি কার্যত দেখানোর ক্ষমতা রাখে। সংক্ষেপে, ক্রেতারা সমস্ত প্রয়োজনীয় অভ্যন্তর ডিজাইন দিয়ে সম্পত্তিটি কল্পনা করতে পারেন। ভার্চুয়াল বাণিজ্যের সহায়তায় গ্রাহকরা কোনও সম্পত্তির ভার্চুয়াল ট্যুরের সময় তারা যে অভ্যন্তরীণ ক্ষেত্রগুলি দেখেছিলেন তা এমনকি কিনতে পারে।

এই প্রযুক্তিগুলিকে একীভূত করে রিয়েল এস্টেট মোবাইল অ্যাপ তৈরি করা এটি এক সময়ের বিনিয়োগ- অ্যাপ্লিকেশন তৈরি করা এখন আর ক্লান্তিকর কাজ নয়, আপনার প্রয়োজনীয়তা রিয়েল এস্টেট মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট সংস্থাকে দিন এবং বাকিগুলি তাদের দ্বারা যত্ন নেওয়া হবে।

রিয়েল এস্টেট ব্যবসায়ের মডেল আপনার ব্যবসায়ের সাফল্য বা ব্যর্থতায় প্রধান ভূমিকা পালন করে। সুতরাং, ব্যবসায়িক মডেলটি বুদ্ধিমানের সাথে গড়ে তুলুন। এখানে একটি সাধারণ রিয়েল এস্টেট ব্যবসায়ের মডেল যা বেশিরভাগ অনলাইন প্ল্যাটফর্ম অনুসরণ করে।


‎Nafia Islam Adrita‎

11 Blog posts

Comments